English sentences used in daily life with Bengali meaning


Basic spoken english Sentences in Bengali
বন্ধুরা আপনাদের জন্য কয়েকটি বাক্য নিচে দেওয়া হল, যেগুলি আপনাদের সর্বদাই কাজে লাগবে। এই বাক্য গুলিকে সময় সময়ে ব্যবহার করার চেষ্টা করবেন। আশাকরি এই বাক্য গুলি আপনাদের ইংরেজিতে কথা বলতে সাহায্য করবে।

Spoken English part - 5


✳️ The brave soldier is going - সাহসী সৈনিক যাচ্ছে।


✳️ A big tree gives us shadow - একটি বড় গাছ আমাদের ছায়া দেয়।


✳️ The blind man is singing - অন্ধ লোকটি গান গাইছে।


✳️ The peacock is a beautiful bird - ময়ূর একটি সুন্দর পাখি।


✳️ I like the Indian food - আমি ভারতীয় খাওয়ার পছন্দ করি।


✳️ Pakistan is an Islamic country - পাকিস্তান একটি ইসলামিক দেশ।


✳️ Kolkata is a larger city - কোলকাতা বড় নগর।


✳️ He is an honest man - সে সৎ লোক।


✳️ A sick dog is coming - একটি অসুস্থ কুকুর আসছে।


✳️ The thieves like dark night - চোরেরা অন্ধকার রাত্রি পছন্দ করে।


✳️ Lila has a good book - লীলার একটি ভালো বই আছে।


✳️ I have a large garden - আমার একটি বড় বাগান আছে।


✳️ There is much water in the pond - পুকুরেতে অনেক জল আছে।


✳️ He has enough money - তাহার যথেষ্ট পরিমাণ টাকা আছে।


✳️ Give me a little soup - আমাকে কিছু ঝোল দাও।


✳️ He ate little bread - সে কিছু রুটি খেয়ে ছিল।


✳️ There is some milk in the pot - পাত্রটিতে সামান্য দুধ আছে।


✳️ Give me some food - আমাকে কিছু খাবার দাও।


✳️ Do not eat much rice - বেশি ভাত খেও না।


Spoken English meaning in Bengali


✳️ There is enough food - যথেষ্ট খাবার আছে।


✳️ She has lost all wealth - সে সব সম্পদ হারিয়েছি।


✳️ I have five oranges - আমার পাঁচটি কমলালেবু আছে।


✳️ He has two pens - তাহার দুটি কলম আছে।


✳️ She stood first in English - সে ইংরেজিতে প্রথম হয়েছিল।


✳️ There are many books - সেখানে অনেক বই আছে।


Spoken English practice in Bengali
প্রিয় বন্ধুরা নীচে দেওয়া বাংলা বাক্য গুলিকে ইংরেজিতে বলার চেস্টা করুণ।

1. সাহসী সৈনিক যাচ্ছে।
2. একটি বড় গাছ আমাদের ছায়া দেয়।
3. অন্ধ লোকটি গান গাইছে।
4. ময়ূর একটি সুন্দর পাখি।
5. আমি ভারতীয় খাওয়ার পছন্দ করি।
6. পাকিস্তান একটি ইসলামিক দেশ।
7. কোলকাতা বড় নগর।
8. সে সৎ লোক।
9. একটি অসুস্থ কুকুর আসছে।
10. চোরেরা অন্ধকার রাত্রি পছন্দ করে।
11. লীলার একটি ভালো বই আছে।
12. আমার একটি বড় বাগান আছে।
13. পুকুরেতে অনেক জল আছে।
14. তাহার যথেষ্ট পরিমাণ টাকা আছে।
15. আমাকে কিছু ঝোল দাও।
16. সে কিছু রুটি খেয়ে ছিল।
17. পাত্রটিতে সামান্য দুধ আছে।
18. আমাকে কিছু খাবার দাও।
19. বেশি ভাত খেও না।
20. যথেষ্ট খাবার আছে।
21. সে সব সম্পদ হারিয়েছি।
22. আমার পাঁচটি কমলালেবু আছে।
23. তাহার দুটি কলম আছে।
24. সে ইংরেজিতে প্রথম হয়েছিল।
25. সেখানে অনেক বই আছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন